ধূসর স্মৃতি - প্রথম অংশ
- ইয়াসিন হাওলাদার - ইয়াসিন হাওলাদার ০৫-০৫-২০২৪

তোমার স্মৃতিগুলো আজ কোন কাব্যের মতো হয়তো শোকাহত কোন শব্দ, যা আমি সহজেই মেনে নিতে শিখেছি। তবে, এখন আমি বাস্তবটাকে স্বীকার করতে মোটেও ভয় পায় না। জানি, হয়'তো তোমার পৃথিবীতে তোমার সাথে হাটতে পারবো না। হয়'তো শূণ্য চোখে তোমায় খুজেও পাবো না, অন্ধ চোখে তোমাকে দেখতে চাই। অপাতমুখী আলোর ভীড়ে, আমার ক্লান্ত শরীর মেশে কোলাহলে। শোক স্মৃতি এইভাবেই হারিয়ে যাচ্ছে এক এক করে ধূসর ধুলি জমা পড়ন্ত বিকেলে। হাত ছানি দেয় অন্ধকার ছায়া, আলোর অবিকল মিথ্যে মায়ায় ঘেরা। হারানো শব্দ খুঁজি না কোথাও- যা হারিয়ে যাচ্ছে তা একেবারই হারিয়ে যাক -না! তবে কেনো তা'আবার ফিরে আসে? ঘড়ির কাটার মতো আসতে আসতে। হয়'তো চাই না তোমায় ঘিরে, নতুন একটা গল্প লিখি বসে। চাই না নতুন করে জন্ম নিক। তোমায় ঘিরে ভালোবাসা। হারায়ে যাচ্ছো সময়ের বিবর্তনে শোকাহত স্মৃতি হয়ে যাক-না হারিয়ে। একা একা মনে করতে চাইনা বিরহের ব্যর্থতায়। হয়তো' সময়ও আমার জন্য অপেক্ষা করতে চাই না। করবেই'বা কেনো? সূর্য তো আর একই জায়গায় থাকে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
২৪-০৭-২০১৯ ১৬:৫৮ মিঃ

Amazing